টেকনাফ থেকে পেটে ইয়াবা নিয়ে পাচার করতে গিয়ে স্বামী-স্ত্রী আটক

ডেস্ক রিপোর্ট ◑ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পেটের ভেতরে বহন করা ইয়াবা পাচারের সময় এক দম্পতিকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের থেকে উদ্ধার করা হয়েছে এক হাজার ৬৫০ ইয়াবা ও এক লাখ ২৫ হাজার টাকা।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পরিচালক মো. জসিম উদ্দীন চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল রোববার (২২ ডিসেম্বর) সকালে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসিয়ে এসআলম পরিবহন থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- মো. নাজমুল হক ও তার স্ত্রী নাদিয়া আক্তার। তাদের বাড়ি চাঁদপুর জেলার মতলব উত্তর থানাধীন নয়াকান্দি গ্রামে। তবে তারা সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় দীর্ঘদিন ধরে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটকরা পেশাগত মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরেই কক্সবাজারের টেকনাফ থেকে বিশেষ কৌশলে ইয়াবা এনে তা নারায়ণগঞ্জসহ আশপাশের এলাকায় সরবরাহ করতেন।

আটক নাজমুল ও নাদিয়া সম্পর্কে স্বামী-স্ত্রী। নাজমুল টেকনাফ থেকে ইয়াবার চালান নিয়ে আসবেন; এমন খবর আগের থেকেই ছিল। সে অনুযায়ী চিটাগাং রোডে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় এস আলমের একটি বাস থেকে তাকে আটক করে একটি হাসপাতালে এক্স-রে করানোর পর পেটের ভেতর ডিম্বাকৃতির বস্তুর সন্ধান পাওয়া যায়।

জসিম উদ্দীন চৌধুরী আরো জানান, জিজ্ঞাসাবাদে নাজমুল স্বীকার করেন তার পেটে ইয়াবা রয়েছে। কক্সবাজারে খাবারের সঙ্গে এসব ইয়াবা তিনি পেটে ঢুকিয়ে ছিলেন। পরে তাকে কলা ও পাউরুটি খাইয়ে পায়ুপথ দিয়ে কালো টেপে মোড়ানো ৪০টি পোটলা বের করানো হয়। প্রতিটি পোটলাতে ৪০টি করে ইয়াবা ছিল। এছাড়া জিজ্ঞাসাবাদে তার তথ্যে আটি এলাকায় ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে আরো ৫০ ইয়াবা, টাকা এবং তার স্ত্রী নাদিয়াকে আটক করা হয়।

আটকদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।